কবিতা আমি আর লিখব না
- আজিজুল ইসলাম - জীবনের কথা ০২-০৫-২০২৪

কবিতা আমি আর লিখবো না
যে কবিতা তোমার হৃদয় ছুঁয়ে যায় না সে
কবিতা আমি আর লিখবো না।
তোমার কপালের লাল টিপ দেখে
যখন মনে আমার বাসন্তী হাওয়া দোল খেলে
তখন তুমি কবিতার লাইন হয়ে মুখরিত ছন্দে,
সে কবিতায় তোমার যে মন নাচে না আনন্দে।
সে কবিতা আমি আর লিখব না।
তোমার লাল ঠোটের আভা, কেঁপেছিল
ভুমিকম্পের বেগে, নাড়িয়ে ছিল মোর মন
কাল বৈশাখীর ঝড়ে, কথা হয়ে এসেছো যে চরণে
সে কবিতা আমি আর লিখব না
সকাল থেকে সন্ধ্যা, হারিয়েছি তোমাতে
লিখেছি মনের কথা যে ভালোবাসার ছন্দে।
সে কবিতা আমি আর লিখবো না।
তোমার রূপের নেশায় যে কবিতার ভাষায়
এঁকেছি তোমার ছবি মনের ক্যানভাসে,
সে কবিতাও আমি আর লিখবো না।
বিহানের মিষ্টি রোদের আলোর ঝলক
তোমার মুখে যে কবিতা হয়ে ফুটে উঠত।
সে কবিতাও আমি আর লিখব না।
গভীর রাতে, নীরবতার মাঝে যে কবিতা
তোমার ঘুমের দেশে রাজকন্যার সাথে খেলা করে
সে কবিতাও আমি আর লিখব না।
তোমার মিষ্টি হাসি মুখরিত পরিবেশে
সংগীত হয়ে বাজে আমার যে কবিতায়
সে কবিতাও আমি আর লিখব না।
যে কবিতায় তোমার প্রাণ নেই
সে কবিতা আমি আর লিখব না।
আমি আর লিখব না কোনো কবিতা
চাহিব না তোমার সুহাসিনী দৃষ্টির পানে
কবিতা হয়ে বাজবে না কখনো আমার মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।